শনিবার, ৩০শে মে, ২০১৫ ইং | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২২ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) | ১১ই শাবান, ১৪৩৬ হিজরী

Home - রংপুর বিভাগ - ঠাকুরগাঁওকে শিক্ষা নগরী করার স্বপ্ন একদিন পূর্ণ হবেই- বোর্ড চেয়ারম্যান

ঠাকুরগাঁওকে শিক্ষা নগরী করার স্বপ্ন একদিন পূর্ণ হবেই- বোর্ড চেয়ারম্যান

Thakurgaon Esdo Picঠাকুরগাঁও জেলা প্রতিনিধি ॥ দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন বলেন , ড. শহীদ উজ জামানের স্বপ্ন ঠাকুরগাঁওকে শিক্ষা নগরী করা , সেটার বাস্তবায়ন সময়ের ব্যাপার মাত্র। উন্নয়নে পিছিয়ে থাকা এ জেলায় হয়তো ৫ বছরের মধ্যেই আমরা একটা পরিবর্তন দেখতে পাবো, দেখতে পাবো এ জেলায় একটি মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়। আর ড.জামানের হাত ধরেই এ উন্নয়ন হবে বলে আমি বিশ্বাস করি। শিক্ষাবোর্ড চেয়ারম্যান ইএসডিও ক্যাম্পাসে ‘ইকো পাঠশালা ও ইকো কলেজ-২০১৫’র সমাপণী উৎসব উপলক্ষে ও ইএসডিও কর্তৃক সম্বর্ধনা অনুষ্ঠানে একথা বলেন।

গত শুক্রবার বিকেলে ইএসডিও ক্যাম্পাসে ইএসডিও নির্বাহী পরিচালক ও ইকো পাঠশালা-ইকো কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি ড. মুহম্মদ শহীদ উজ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানের বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস , বিশেষ অতিথি হিসেবে ছিলেন ৩০ বিজিবি পরিচালক লে.কর্নেল তুষার বিন ইউনুস , দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম , জেলা প্রশাসক পতœী বিউটি বিশ্বাস , বিজিবি অধিনায়ক পতœী ফারজানা মুস্তাফিজ।

ইকো পাঠশালা-ইকো কলেজের অধ্যক্ষ সেলিমা আকতার তাঁর বার্ষিক প্রতিবেদনে বলেন , ২০০১ সালে প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠান আজ যে স্থানে এসেছে তাতে এর সকল শিক্ষার্থী , অভিভাবক, ১০৩ জন শিক্ষক-কর্মচারি সবার অবদানকে সম্মানের সাথে আমি স্মরণ করছি। আমরা গর্বিত যে ইকো পাঠশালা এখন বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিযেশন থেকে সবচাইতে বেশি সংখ্যক বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রতিষ্ঠান।

অনুষ্ঠানের শুরুতে মার্চপাস্ট ও প্রদীপ প্রজ্জ্বলন করেন প্রধান অতিথি ও উদ্বোধক। প্রধান অতিথিকে উত্তরীয় পরিধান , ক্রেস্ট, সম্মাননা ও মানপত্র প্রদান করা হয়।

সবশেষে ছিল পুরষ্কার বিতরণী ও ইএসডিও শিল্পীগোষ্ঠী পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য